1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সুইস সেনাবাহিনীতে হোয়াটঅ্যাপ-সিগন্যাল-টেলিগ্রাম নিষিদ্ধ

  • আপডেট টাইম : রবিবার, ৯ জানুয়ারী, ২০২২
  • ৫৮৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: সব সদস্যদের হোয়াটঅ্যাপ, সিগন্যাল ও টেলিগ্রাম ব্যবহারে নিষেধাজ্ঞা দিয়েছে সুইজারল্যান্ডের সেনাবাহিনী। একই সঙ্গে বিকল্প মেসেজিং অ্যাপ ‘থ্রিমা’ ব্যবহারের জন্য তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

স্কাই নিউজের প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের সংস্থাগুলোর মালিকানাধীন বিভিন্ন অ্যাপসের মাধ্যমে তথ্যের আদান-প্রদান জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে হুমকি হিসেবে দেখছে সুইজারল্যান্ড প্রশাসন। তাই নিরাপত্তার বিষয়টি মাথায় রেখেই এ সিদ্ধান্ত নিয়েছে দেশটির সেনাবাহিনী।

মার্কিন সংস্থার নির্মিত সব সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য আদান-প্রদান ইউএস ক্লাউড অ্যাক্টের অন্তর্ভুক্ত। এর ফলে ক্লাউড আইন অনুযায়ী পরিষেবা প্রদানকারীর সমস্ত সার্ভারের অবস্থান ও বিস্তারিত তথ্য চলে যায় মার্কিন সংস্থাগুলোর কাছে। কিন্তু ‘থ্রিমা’ যেহেতু সুইজারল্যান্ডের নিজস্ব সংস্থা, তাই সেনাবাহিনীর তথ্য সংক্রান্ত নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা থাকবে না বলেই মনে করছে দেশটি।

নতুন মেসেজিং অ্যাপ ‘থ্রিমা’ মূলত ইউরোপিয়ান ইউনিয়ন জেনারেল প্রোটেকশন রেগুলেশন আইন মেনে কাজ করবে। এর ফলে তথ্য নিরাপত্তা আগের থেকে আরও বেশি সুনিশ্চিত করা যাবে। সুইজারল্যান্ডের সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন দেশটির সেনাবাহিনীর মুখপাত্র।

তবে একাধিক সমীক্ষায় উঠে এসেছে, সুইজারল্যান্ডে ১৬ থেকে ৬০ বছরের নাগরিকদের মধ্যে হোয়াটস্যাপের জনপ্রিয়তা প্রবল।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..